ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গণপূর্তমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি মামলার তদন্ত চলবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, মে ৮, ২০১৬
গণপূর্তমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি মামলার তদন্ত চলবে

ঢাকা: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বিরুদ্ধে চট্টগ্রামের ডবলমুরিং থানায় দায়ের করা দুর্নীতি মামলার তদন্ত চলবে বলে রায় দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

মামলার তদন্তকে অবৈধ বলে হাইকোর্টের দেওয়া রায় বাতিল করে রোববার (০৮ মে) এ রায় দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ।

একই সঙ্গে হাইকোর্টের ওই রায় বাতিল চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিল নিষ্পত্তি করেন সর্বোচ্চ আদালত।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার তানভীর উল আলম। দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।

একটি সম্পত্তি হস্তান্তরে দুর্নীতির অভিযোগ এনে দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম ২০০৭ সালের ২২ নভেম্বর ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বিরুদ্ধে চট্টগ্রামের ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন। ১ দশমিক ৪৪ বিঘা আয়তনের সরকারি জমিটির মূল্য ধরা হয় এক কোটি ৬৯ লাখ ২০৭ টাকা। পরে লিজের শর্ত ভেঙে মেসার্স সানমার হোটেল লিমিটেডের নামে ওই জমির ইজারা নিবন্ধন করা হয়। দলিলে উল্লেখ করা দরের চেয়ে সানমার হোটেলের কাছ থেকে ২ কোটি ৯২ লাখ ৭৮ হাজার ৭৪৮ টাকা বেশি আদায় করা হয় বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

পরে মামলাটি বাতিল চেয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ হাইকোর্টে আবেদন করেন। হাইকোর্ট ২০০৮ সালে মামলা বাতিলে রুল জারি করেন। এ রুলের চূড়ান্ত শুনানি শেষে ২০১২ সালের ২০ নভেম্বর  মামলাটি বাতিল করে রায় দেন। হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে  আপিলে যায় দুদক। রোববার আপিল বিভাগ দুদকের এ আবেদন নিষ্পত্তি করে রায় দেন।

ফলে এ মামলার তদন্ত চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী খুরশীদ আলম খান।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, মে ০৮, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।