ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

ঢাকা জেল সুপারসহ তিনজনকে ৭২ ঘণ্টার মধ্যে ব্যাখ্যার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জুন ৯, ২০১৬
ঢাকা জেল সুপারসহ তিনজনকে ৭২ ঘণ্টার মধ্যে ব্যাখ্যার নির্দেশ

ঢাকা: জামিননামা দাখিলের পরও তিন আসামিকে কারামুক্তি না দেওয়ার ঘটনায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার, কাশিমপুর কারাগারের জেল সুপার ও সুপ্রিম কোর্টের এক অ্যাডভোকেট অন রেকর্ড হাইকোর্টে হাজিরা দিয়েছেন।

বহস্পতিবার (০৯ জুন) ওই তিনজন হাজির হওয়ার পর ৭২ ঘণ্টার মধ্যে তাদেরকে লিখিতভাবে এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ।

ওই তিনজন হলেন- ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির, গাজীপুরের কাশিমপুর কারাগার-১ এর জেল সুপার সুব্রত কুমার বালা ও অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুন।

গত ০৮ মে অর্থপাচারের এক মামলায় তিন আসামিকে জামিন দেন হাইকোর্ট। ১৬ মে জামিনামা ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছে। কিন্তু এরপরও আসামিদের মুক্তি না দিয়ে বলা হয়, অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুন আসামিদের জামিনের বিরুদ্ধে আপিল করার কথা চিঠি দিয়ে জানিয়েছেন কারা কর্তৃপক্ষকে।

গত ০৫ জুন আসামিপক্ষের আইনজীবী রুহুল আমিন ভূঁইয়া বিষয়টি হাইকোর্টের নজরে আনেন। এরপর আদালত সংশ্লিষ্টদের তলব করেন।

রুহুল আমিন ভূঁইয়া জানান, তারা আদালতে হাজির হয়ে একেকজন একেকভাবে ব্যাখ্যা দিয়েছেন। তাই ৭২ ঘণ্টার মধ্যে তাদেরকে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুন ০৯, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa