ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

স্ত্রী নির্যাতন মামলায় এপিপি কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জুন ১৪, ২০১৬
স্ত্রী নির্যাতন মামলায় এপিপি কারাগারে

লালমনিরহাট: স্ত্রী নির্যাতন মামলায় লালমনিরহাট জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আহসান হাবীব সবুজকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে তিনি আদালতে জামিন আবেদন করলে তা না মঞ্জুর করে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফাজ উদ্দিন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সোমবার (১৩ জুন) রাতে স্ত্রীর দায়ের করা নারী নির্যাতন মামলায় নিজ বাসা থেকে গ্রেফতার হন আহসান হাবীব। তিনি কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের চাপারহাট এলাকার বাসিন্দা।

লালমনিরহাট জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার এজাহার ও কালীগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা গেছে, আহসান হাবীবের সঙ্গে ১৮ বছর আগে একই উপজেলার তুষভান্ডার ইউনিয়নের ফারহানা আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকেই আহসান হাবীব যৌতুকের তার স্ত্রীর ওপর চাপ দিয়ে আসছিলেন। যৌতুকের দাবিতে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন চালাতেন তিনি। নির্যাতন সইতে না পেরে অবশেষে সোমবার (১৩ জুন) কালীগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন ফারহানা।

লালমনিরহাট আদালতের একাধিক আইনজীবী জানান, এর আগেও ওই আইনজীবীর স্ত্রী জেলা আইনজীবী সমিতির কাছে একই বিষয়ে বিচার চেয়েছিলেন। তখন সমিতির নেতৃবৃন্দ বিষয়টি মীমাংসা করে দিয়েছিলেন।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বাংলানিউজকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জুন ১৪, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa