ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ডেসটিনির রফিকুল-হোসেনের জামিন স্থগিত চেয়েছে দুদক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
ডেসটিনির রফিকুল-হোসেনের জামিন স্থগিত চেয়েছে দুদক

ঢাকা: দুর্নীতির দুই মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমীন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৪ জুলাই)  দুদকের এ আবেদন শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দারের আদালত।

আগামী ৩১ জুলাই আপিল বিভাগে এ আবেদনের শুনানি হবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী  খুরশীদ আলম খান।

তিনি বলেন, এর মধ্যে জামিনে মুক্তির জন্য  আসামিপক্ষ কোনো উদ্যোগ নিতে পারবে না। তার মানে হলো এ আবেদনের নিষ্পত্তি না হওয়া পযন্ত তারা মুক্তি পাচ্ছেন না।  

গত ২০ জুলাই বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ শর্ত সাপেক্ষে  এ দু’জনের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট।

দুদকের উপ-পরিচালক মোজাহার আলী সরদার ও সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ২০১২ সালের ৩১ জুলাই তাদের বিরুদ্ধে অর্থপাচার ও জনগণের অর্থ আত্মসাতের অভিযোগে তাদের  বিরুদ্ধে মামলা দু’টি দায়ের করেন।

এ দুই মামলায় আসামিরা ২০১২ সালের ১১ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই থেকে তারা কারাবন্দি রয়েছেন।

এর আগে দুই আসামি জামিন চেয়ে আবেদন জানালে ২০১৪ সালের আগস্টে বিচারপতি নিজামুল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ তাদেরকে কেন জামিন দেওয়া হবে না- তার কারণ জানতে চেয়ে রুল জারি করেন।   পরে অবশ্য  ২০১৫ সালের ১৩ মে সে রুল খারিজ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৮১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa