ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

ডেসটিনির দুই শীর্ষ কর্মকর্তার রিটের আদেশ মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, আগস্ট ১, ২০১৬
ডেসটিনির দুই শীর্ষ কর্মকর্তার রিটের আদেশ মঙ্গলবার

ঢাকা: সম্পদের হিসাব বিবরণী চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেওয়া নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমীন ও ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের করা রিট আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে।

মঙ্গলবার (০২ আগস্ট) এ রিট আবেদনের বিষয়ে আদেশ দেবেন বিচারপতি মো. রহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ।

আদালতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। ডেসটিনির দুই শীর্ষ কর্মকর্তার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আজমালুল হোসেন কিউসি।

গত ১৫ জুন রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনকে সম্পদের হিসাব দাখিলের জন্য নোটিশ দেয় দুদক। এরপর হিসাব দাখিলের জন্য ১৫ দিন সময় চেয়ে আবেদন করেন তারা।
আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক ৭ দিন সময় দেয়। কিন্তু সম্পদের হিসাব না দিয়ে তারা নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন। ২৬ জুলাই এ রিট আবেদনের ওপর শুনানি শুরু হয়।

ডেসটিনির শীর্ষ এ দুই কর্মকর্তা ২০১২ সাল থেকে দুর্নীতির মামলায় কারাগারে রয়েছেন। সম্প্রতি হাইকোর্ট থেকে তাদের শর্ত সাপেক্ষে জামিন মিললেও এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে দুদক।

৩১  জুলাই এ আবেদনের শুনানি নিয়ে ১১ আগস্ট পর্যন্ত রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনের জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৬
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa