ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

রিভিউ আবেদন জানাবেন মওদুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, আগস্ট ২, ২০১৬
রিভিউ আবেদন জানাবেন মওদুদ

ঢাকা: ভাই মনজুর আহমদের নামে বাড়ির মিউটেশন (নামজারি) করার জন্য হাইকোর্টের দেওয়া রায় বাতিল করে আপিল বিভাগের দেওয়া রায়ের পুনর্বিবেচনা চেয়ে রিভিউ আবেদন জানাবেন মওদুদ আহমদ।

মঙ্গলবার (০২ আগস্ট) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বেঞ্চ ওই রায় দেন।

তবে মওদুদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা বাড়ি আত্মসাতের মামলা বাতিল করে দিয়েছেন সর্বোচ্চ আদালত।

রাজধানীর গুলশান-২ এর ১৫৯ নম্বর প্লটের ওই বাড়ি নিজেদের বলেও দাবি করেছেন মওদুদ আহমদ। তিনি বলেন, এ বাড়ি আমাদের ক্রয়কৃত, সরকারি নয়। ১৯৮১ সাল থেকে আমরা এ বাড়িতে বাস করে আসছি’।

তিনি বিরোধী দলে থাকার কারণেই সরকার সাত বছর পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেছে বলেও অভিযোগ করেন তিনি।

দুদকের মামলা কি কারণে বাতিল হলো সে প্রসঙ্গে মওদুদ বলেন- একই ধরনের একটি মামলা আপিল বিভাগে বিচারাধীন। তা সত্ত্বেও প্রতিহিংসাবশত দুদক এ মামলা করার কারণে তা বাতিল করেছেন আদালত।  

অন্যদিকে এ রায়ের ফলে বাড়িটি মওদুদ আহমদের ভাইয়ের নামে নামজারি করতে হবে না। ফলে ভাইয়ের নামে দখল করা বাড়িটি মওদুদকে ছাড়তে হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

অ্যাটর্নি জেনারেল জানান, মনজুর আহমদের নামে নামজারি করতে হাইকোর্টের দেওয়া রায় বাতিলে রাজউকের করা আপিল মঞ্জুর করেছেন আদালত। তবে দুদকের মামলাটির অভিযোগ আমলে নেওয়া বৈধ বলে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে মওদুদ ও তার ভাই মনজুরের করা আপিল মঞ্জুর করায় মামলাটি বাতিল হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa