ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

গাজীপুরে নারী শ্রমিক হত্যার দায়ে দু’জনের ফাঁসি, দু’জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
গাজীপুরে নারী শ্রমিক হত্যার দায়ে দু’জনের ফাঁসি, দু’জনের যাবজ্জীবন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলায় নারী পোশাক শ্রমিক রুপালী খাতুনকে হত্যার দায়ে দু’জনের ফাঁসি এবং দু’জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। চার আসামির প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।



মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে এ রায় দেন গাজীপুর জেলা ও দায়রা জজ একেএম এনামুল হকের আদালতে।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- শ্রীপুর উপজেলার বরমী কাদীরাপাড়ার আব্দুল হেকিম মিয়ার ছেলে আবুল কালাম (৩২) ও একই এলাকার হাছেন আলীর ছেলে মো. ইকবাল হোসেন (২৫)। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- ওই এলাকার ছবুর উদ্দিনের ছেলে আব্দুল লতিফ (২৬) ও মফিজ উদ্দিনের ছেলে মো. মোখলেছ মিয়া (২১)।

নিহত রুপালী খাতুন (১৮) রাজশাহীর চারঘাট উপজেলার মারিয়া গ্রামের মকবুল হোসেনের মেয়ে।

মামলার বিবরণে জানা গেছে, শ্রীপুরে বাসা ভাড়া থেকে পোশাক কারখানায় কাজ করতেন রুপালী খাতুন। ২০১৪ সালের ১৫ আগস্ট বিয়ের প্রলোভন দেখিয়ে আসামিরা তাকে শ্রীপুরের গিলাশ্বর এলাকার একটি জঙ্গলে নিয়ে যান। সেখানে তাকে জিম্মি করে তার বাবার কাছে ২০ হাজার টাকা দাবি করেন। টাকা না পেয়ে ওইদিন সন্ধ্যায় রুপালীকে শ্বাসরোধে হত্যা করা হয়।

খবর পেয়ে পরদিন সকালে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মালেক বাদী হয়ে ওই চারজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে আবুল কালাম ছাড়া অন্য তিনজন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি আলহাজ মো. হারিছ উদ্দিন আহমেদ এবং আসামিপক্ষে ছিলেন মো. আবুল হাসেম।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa