ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

গুলশান হামলা মামলায় হাসনাতের জামিন নামঞ্জুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৬
গুলশান হামলা মামলায় হাসনাতের জামিন নামঞ্জুর

ঢাকা: রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলায় নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৪ আগস্ট) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাজ্জাদুর রহমানের আদালত এ জামিন নাকচ করেন।

সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আজাদ রহমান জামিন নামঞ্জুরের বিষয়টি বাংলানিউজকে জানান।

এ মামলায় বুধবার পুলিশি প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু প্রতিবেদন না আসায় আগামী ২৩ অক্টোবর নতুন দিন ধার্য করেছেন আদালত।

দুই দফায় ১৬ দিনের রিমান্ড শেষে হাসনাত বর্তমানে কারাগারে আটক আছেন।

হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার মামলায় গত ১৩ আগস্ট থেকে  আটদিনের রিমান্ডে ছিলেন হাসনাত করিম। এর আগে ০৪ আগস্ট থেকে তাকে আরও আটদিনের রিমান্ডে নেওয়া হয় ৫৪ ধারায়। ওই ১৬ দিনে হাসনাতকে জিজ্ঞাসাবাদ করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।    

হাসনাত করিম ও কানাডার একটি বিশ্ববিদ্যালয়ে ছাত্র তাহমিদ খানকে গত ০৩ আগস্ট রাতে গুলশান ও বারিধারা এলাকা থেকে আটক করা হয়।   পরদিন ০৪ আগস্ট দুপুরে তাদের ৫৪ ধারায় গ্রেফতার দেখানো (শ্যো’ন অ্যারেস্ট)  হয়। গত ১৩ আগস্ট গুলশান হামলার মামলায় গ্রেফতার দেখানো হয় হাসনাত করিমকে।   তাহমিদ এখনও ৫৪ ধারায় কারাগারে আটক আছেন। তাকে দুই দফায় ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়।

গত ০১ জুলাই ওই রেস্টুরেন্টে হামলার পর ভোরে সপরিবারে বাইরে বের হয়ে আসেন বেসরকারি নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম। আর তাহমিদ খানকে কমান্ডো অভিযানের সময় বের করে আনা হয়।

বাংলাদেশ সময়:  ১৩৫০ ঘণ্টা,  আগস্ট ২৪, ২০১৬
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa