ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

না.গঞ্জ ৭ খুন মামলায় পরবর্তী জেরা-সাক্ষ্যগ্রহণ ১৯ সেপ্টেম্বর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
না.গঞ্জ ৭ খুন মামলায় পরবর্তী জেরা-সাক্ষ্যগ্রহণ ১৯ সেপ্টেম্বর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলার তদন্তকারী কর্মকর্তা মামুনুর রশিদ মন্ডলের সাক্ষ্য জবানবন্দি শেষ হয়েছে।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সাত খুনের ঘটনায় গ্রেফতার নূর হোসেন, র‌্যাবের চাকরিচ্যুত কর্মকর্তা তারেক সাঈদ মুহাম্মদসহ ২৩ আসামির উপস্থিতিতে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে জবানবন্দি রেকর্ড করা হয়।

পরে আদালত আগামী ১৯ সেপ্টেম্বর পরবর্তী জেরা ও সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।
 
নারায়ণগঞ্জ জেলা আদালতের পিপি (পাবলিক প্রসিকিউটর) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন জানান, মামলার তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্য জবানবন্দি অনেক দীর্ঘ ছিলো। এর আগে, গত ২২ ও ২৯ আগস্ট পৃথকভাবে দুইদিনের পর বৃহস্পতিবার ০১ সেপ্টেম্বর তৃতীয় দিনের মতো রেকর্ড করা হয়েছে। সাত খুনের ঘটনার পর আদালতে দায়ের করা চার্জশিটের আলোকে তদন্তভার পেয়ে কীভাবে তদন্ত করেছে, কাকে কাকে কখন কোথা থেকে গ্রেফতার, আটক, জিজ্ঞাসাবাদ, প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নেওয়া থেকে শুরু করে আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিসহ তদন্তের আদ্যোপান্ত আদালতে জবানবন্দিতে জানান তদন্তকারী কর্মকর্তা।
 
জানা গেছে, সাত খুনের ঘটনায় দু’টি মামলা হয়। একটি মামলার বাদী নিহত আইনজীবী চন্দন সরকারের মেয়েজামাতা বিজয় কুমার পাল ও অন্য বাদী নিহত নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি। দু’টি মামলাতেই অভিন্ন সাক্ষী হলো ১২৭ জন করে। এখন পর্যন্ত সাত খুনের দু‘টি মামলায় অভিন্ন ১২৭ সাক্ষীর মধ্যে ১০৬ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৬
এসএনএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।