ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

৩ হাজার কোটি টাকা দিলে জামিনের বিষয়ে বিবেচনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
৩ হাজার কোটি টাকা দিলে জামিনের বিষয়ে বিবেচনা

ঢাকা: অর্থপাচারের দুই মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে দুদকের করা আবেদনের শুনানি বৃহস্পতিবার (০৯ নভেম্বর) পর্যন্ত মুলতবি করেছেন আদালত।  

সোমবার (০৭ নভেম্বর) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা)  নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। ডেসটিনির কৌসুলি ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউ সি।  

পরে খুরশীদ আলম খান বাংলানিউজকে জানান, ‘ওনারা (ডেসটিনি) যে স্টেটমেন্ট দিয়েছেন যে স্পষ্ট নয়। ফ্রেশ স্টেটমেন্ট দিতে বলেছেন আদালত। বৃহস্পতিবার এর উপর আবারও  শুনানি হবে। মামলার অভিযোগপত্রে সাড়ে তিন হাজার কোটি টাকা পাচারের অভিযোগ রয়েছে। তিন হাজার কোটি টাকা দিয়ে দিলে তখন জামিনের বিষয়টি আদালত বিবেচনা করবেন বলে উল্লেখ করেছেন। ’ 

২০১২ সালের ৩১ জুলাই ডেসটিনি গ্রুপের এমডি রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনসহ ২২ জনের বিরুদ্ধে দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেশন (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্য থেকে ৩ হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাত করে পাচারের অভিযোগে রাজধানীর কলাবাগান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে এই মামলা করা হয়। বর্তমানে এই মামলায় দু’জনই কারাগারে রয়েছেন।  

চলতি বছরের ২০ জুলাই হাইকোর্ট শর্তাসাপেক্ষে ডেসটিনির রফিকুল আমিন ও মোহাম্মদ হোসাইনকে জামিন দেন। পরে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে তা স্থগিত করে দেন আপিল বিভাগ।  

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।