ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আপিলেও স্থগিত খুলনার মেয়র মনির বরখাস্তাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
আপিলেও স্থগিত খুলনার মেয়র মনির বরখাস্তাদেশ

খুলনা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুজ্জামান মনির সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

ঢাকা: খুলনা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুজ্জামান মনির সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে রোববার (১৩ নভেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এর ফলে মনিরুজ্জামান মনির মেয়র হিসেবে দায়িত্ব পালনে আইনগত বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।
আদালতে মেয়রের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ও আইনজীবী নিতাই রায় চৌধুরী।

নাশকতার মামলায় পুলিশের অভিযোগপত্রে নাম আসার পর খুলনা সিটি করপোরেশনের মেয়র ও খুলনা মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিকে ২০১৫ সালের ২ নভেম্বর বরখাস্ত করে সরকার।

মন্ত্রণালয়ের আদেশে বলা হয়,‘বিভিন্ন মামলায় এই মেয়রের বিরুদ্ধে আদালতে চার্জশিট গৃহীত হওয়ায় সিটি করপোরেশন আইনের ১২ (১) ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর বিরুদ্ধে মনির রিট আবেদনের শুনানি নিয়ে চলতি বছরের ৭ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ ছয়মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

অন্তর্বর্তীকালীন এ আদেশের পাশাপাশি আদালত রুলও জারি করেন। রুলে মনিকে বরাখাস্তের আদেশ কেন বে-আইনি ও অবৈধ হবে না- তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

এ আদেশের বিরুদ্ধে আপিল আবেদন করার পর রোববার আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
ইএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।