ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জামায়াত আমিরের যুদ্ধাপরাধ তদন্তে অগ্রগতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
জামায়াত আমিরের যুদ্ধাপরাধ তদন্তে অগ্রগতি

জামায়াতের আমির মকবুল আহমাদের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগের তদন্তে অগ্রগতি হয়েছে এমনটি জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের (আইসিটি) তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান।

ঢাকা: জামায়াতের আমির মকবুল আহমাদের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগের তদন্তে অগ্রগতি হয়েছে এমনটি জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের (আইসিটি) তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান।

সোমবার (১৪ নভেম্বর) অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জান‍ান।

তিনি বলেন, মকবুলের বিরুদ্ধে তদন্তের অগ্রগতি হয়েছে, তবে তদন্ত এখনও শেষ হয়নি। প্রাথমিক তদন্ত চলছে। তার নামে পরবর্তীতে মামলা হবে কি-না সে বিষয় সিদ্ধান্ত হবে।

ওই সংবাদ সম্মেলনে জানানো হয়, মানবতাবিরোধী অপরাধের মামলায় মৌলভীবাজারের বড়লেখার তিন রাজাকারের বিরুদ্ধে পাঁচটি অভিযোগে তদন্ত চ‍ূড়ান্ত করেছেন সংস্থাটি।

ধর্ষণ, লুট, অগ্নিসংযোগ, অপহরণ, নির্যাতনসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আব্দুল মান্নান ওরফে মনাইমিয়া (৬৪), আব্দুল আজিজ ওরফে হাবুল (৬৪) ও আব্দুল মতিনের (৬৩) বিরুদ্ধে এ অভিযোগ চূড়ান্ত হয়।

ইতোমধ্যে ২৫০ পৃষ্ঠার প্রতিবেদন চূড়ান্ত করা হয়েছে।

এ সময় তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান, জ্যেষ্ঠ সদস্য সানাউল হকসহ সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
ইএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad