ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

যুক্তিতর্কে ৭ খুনের সব আসামির সর্বোচ্চ শাস্তির আরজি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
যুক্তিতর্কে ৭ খুনের সব আসামির সর্বোচ্চ শাস্তির আরজি

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের দু’টি মামলায় গ্রেফতারকৃতদের মধ্যে ১৫ আসামির পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক (আর্গুমেন্ট) উপস্থাপন সম্পন্ন হয়েছে।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের দু’টি মামলায় গ্রেফতারকৃতদের মধ্যে ১৫ আসামির পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক (আর্গুমেন্ট) উপস্থাপন সম্পন্ন হয়েছে।

 

সোমবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে প্রথম দিনের যুক্তিতর্ক উপস্থাপন সম্পন্ন হয়।

 

গ্রেফতারকৃত ২৩ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাদের মধ্যে ১৫ জনের পক্ষের আইনজীবীরা যুক্তিতর্ক তুলে ধরে তাদেরকে নির্দোষ দাবি করেন।

অন্যদিকে রাষ্ট্রপক্ষ এসব আসামির বিরুদ্ধে সাত খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমাণে সক্ষম হয়েছেন বলে উল্লেখ করে সব আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন।
 
বাকি আসামিদের পক্ষে যুক্তিতর্ক মঙ্গলবার (২২ নভেম্বর) অনুষ্ঠিত হবে।
 
নারায়ণগঞ্জ জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন বাংলানিউজকে জানান, সোমবার ১৫ জনের বিষয়ে যুক্তিতর্ক উপস্থাপন সম্পন্ন হয়েছে।

ওই ১৫ আসামি হলেন- র‌্যাব ও পুলিশে কর্মরত রুহুল আমিন, নুরুজ্জামান, আবুল কালাম আজাদ, মোখলেছুর রহমান, আবদুল আলীম, মহিউদ্দিন মুন্সী, হীরা মিয়া, সেলিম, সানাউল্লাহ সানা, হাবিবুর রহমান, কামাল হোসেন, আলামিন, তাজুল ইসলাম, বেলাল হোসেন ও এনামুল হক।

তিনি বলেন, ‘এর আগে রাষ্ট্রপক্ষও এসব আসামির বিরুদ্ধে ৭ জনকে অপহরণের সূত্রপাত, সম্পৃক্ততা, বাস্তবায়নসহ সবগুলো পদক্ষেপ তুলে ধরেন। এবং রাষ্ট্রপক্ষ যুক্তি দিয়ে প্রমাণে সমর্থ হয়েছেন যে, আসামিরা ৭ খুনে জড়িত। তাই তাদের বাংলাদেশের প্রচলিত আইন অনুসারে সর্বোচ্চ সাজা ফাঁসি দাবি করেছি’।
 
পিপি আরো জানান, সাত খুনের দু’টি মামলায় ৩৫ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করা হয়। এর মধ্যে ২৩ জন গ্রেফতার ও ১২ জন পলাতক আছেন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।