ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

না’গঞ্জ সিটির অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে পদক্ষেপের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
না’গঞ্জ সিটির অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে পদক্ষেপের নির্দেশ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় থাকা সকল অবৈধ স্ট্যান্ড এবং পার্কিং ১০ দিনের মধ্যে উচ্ছেদে পদক্ষেপ নিতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় থাকা সকল অবৈধ স্ট্যান্ড এবং পার্কিং ১০ দিনের মধ্যে উচ্ছেদে পদক্ষেপ নিতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মেয়র সেলিনা হায়াৎ আইভীর করা এক রিটের শুনানি নিয়ে সোমবার (২১ নভেম্বর) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার নুর-উস সাদিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

পরে নুর-উস সাদিক বলেন, গত বছরের ২৮ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মধ্যে থাকা অবৈধ পরিবহন স্ট্যান্ড, পার্কসহ ফুটপাত দখল উচ্ছেদ করতে স্থানীয় প্রশাসনকে চিঠি দেওয়া হয়। কিন্তু সিটি করপোরেশনের এ চিঠি পেয়েও স্থানীয় প্রশাসন নিষ্ক্রিয় ছিলো। এ কারণে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন মেয়র। হাইকোর্ট ১০ দিনের মধ্যে সকল অবৈধ স্ট্যান্ড এবং পার্কিং উচ্ছেদে পদক্ষেপ নিতে নারায়ণগঞ্জের ডিসি-এসপিসহ বিবাদীদের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ২১,২০১৬
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।