ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনির আবেদন হাইকোর্টে খারিজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনির আবেদন হাইকোর্টে খারিজ

অর্থ আত্মসাত ও পাচারের দু’টি মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনির এমডি রফিকুল আমিন এবং ডেসটিনি-২০০০ এর চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

ঢাকা: অর্থ আত্মসাত ও পাচারের দু’টি মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনির এমডি রফিকুল আমিন এবং ডেসটিনি-২০০০ এর চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ আবেদনটি সরাসরি খারিজ করে দেন।

 

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। ডেসটিনির পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি।

১৭ নভেম্বর খুরশীদ আলম খান জানান, ওনাদের (রফিকুল ও মোহাম্মদ হোসেন) অভিযোগ গঠন করে বিচারিক আদালত যে আদেশ দিয়েছেন তার বিরুদ্ধে ফৌজদারি আপিল করেছেন ত‍ারা।

এর আগে ২৪ আগস্ট ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান, সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালকসহ ৫৩ জনের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগ গঠন করেন বিচারিক আদালত।
 
২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনির ঊর্ধ্বতন ব্যক্তিদের বিরুদ্ধে দু’টি মামলা করে দুদক। ২০১৪ সালের ৪ মে দাখিল করা অভিযোগপত্রে আসামি করা হয় ৫৩ জনকে। ৪ হাজার ১১৮ কোটি টাকা আত্মসাৎ এবং এর মধ্যে ৯৬ কোটি টাকা পাচারের অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে।

পরে চলতি বছরের ২৪ আগস্ট অভিযোগ গঠন করা হয়। পরে ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে ফৌজদারি আবেদন করে তারা।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।