ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হাইকোর্টে ১৩ মামলায় বিএনপির সোহেলের জামিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
হাইকোর্টে ১৩ মামলায় বিএনপির সোহেলের জামিন

নাশকতার অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ী, পল্টন, খিলগাঁও, দারুস-সালাম, শাহবাগ ও ওয়ারীসহ বিভিন্ন থানায় দায়ের করা ১৩ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

ঢাকা: নাশকতার অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ী, পল্টন, খিলগাঁও, দারুস-সালাম, শাহবাগ ও ওয়ারীসহ বিভিন্ন থানায় দায়ের করা ১৩ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২৭ নভেম্বর) বিচারপতি এ কে এম আব্দুল হাকিম ও বিচারপতি ভবানী প্রসাদ সিংহের হাইকোর্ট বেঞ্চ প্রত্যেক মামলায় ছয় মাস করে সোহেলের জামিন মঞ্জুর করেন।

কারাবন্দি বিএনপির এ নেতার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন আইনজীবী জহিরুল ইসলাম সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুন অর রশিদ।

পরে জহিরুল ইসলাম ইসলাম সুমন সাংবাদিকদের বলেন, হাবিব-উন-নবী খান সোহেলের বিরুদ্ধে শতাধিক মামলা রয়েছে। তাই আপাতত সোহেল মুক্তি পাচ্ছেন না।

এ সব মামলায় দীর্ঘদিন আত্মগোপনে থাকা সোহেল গত ৯ অক্টোবর ঢাকার মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তার জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠান। সেই থেকে কারাবন্দি রয়েছেন সোহেল।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।