ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় এহসান সোসাইটির তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
খুলনায় এহসান সোসাইটির তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

খুলনায় ‘এহসান সোসাইটি’ নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা দুই মামলার তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

 

খুলনা: খুলনায় ‘এহসান সোসাইটি’ নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা দুই মামলার তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া আসামিরা হচ্ছেন- এহসান সোসাইটির আওতাধীন এহসান রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের কেন্দ্রীয় পরিচালক মুফতি গোলাম রহমান, এহসান সোসাইটির খুলনা জেলা সমন্বয়কারী মুফতি রশীদ আহমাদ ও আঞ্চলিক ব্যবস্থাপক (ম্যানেজার) মো. রবিউল ইসলাম।

সমন পেয়েও আদালতে হাজির না হওয়ায় মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে এ পরোয়ানা জারি করেন খুলনা মহানগর হাকিম মো. আমিরুল ইসলামের আদালত।

বাদীপক্ষে মামলা পরিচালনাকারী অ্যাডভোকেট রজব আলী জানান, ওই তিনজনকে আসামি করে গত ২৭ অক্টোবর গ্রাহকদের পক্ষে মাঠকর্মী মো. আবুজর মামলা দু’টি দায়ের করেন। মামলায় মোট ১৫ লাখ ৫৮০ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন। কিন্তু মঙ্গলবার ধার্য দিনে আসামিরা আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

এহসান সোসাইটি খুলনা মহানগরী ও দিঘলিয়া উপজেলা থেকে ১০ কোটি ৯০ লাখ টাকা সংগ্রহ করে আত্মসাৎ করেছে বলে অভিযোগ করেছেন মাঠকর্মীরা। এর মধ্যে এহসান সোসাইটিতে মাসিক সঞ্চয় বাবদ খুলনা সদর ও সোনাডাঙ্গা থেকে ৩ কোটি টাকা, খালিশপুর থেকে দেড় কোটি টাকা এবং দিঘলিয়া উপজেলা থেকে ৪০ লাখ টাকাসহ মোট ৪ কোটি ৯০ লাখ টাকা সংগ্রহ করা হয়। এছাড়া রিয়েল এস্টেটের (জমির ব্যবসা) জন্য মাসিক মুনাফার নামে আরও সংগ্রহ করা হয় ৬ কোটি টাকা।

প্রতিষ্ঠানটির খুলনা বিভাগীয় পরিচালক মুফতি গোলাম রহমান এহসান সোসাইটির কেন্দ্রীয় শরীয়াহ কাউন্সিলের সহ সেক্রেটারি হিসেবে দায়িত্বে রয়েছেন। তিনি নগরীর বাগমারাস্থ মারকাযুল ফিকহিল ইসলামী মাদ্রাসার পরিচালক। জেলা সমন্বয়কারী মুফতি রশিদ আহমাদ নগরীর ডালমিল মোড়ের মক্কি মসজিদের ইমাম। তিনি এহসান সোসাইটির খুলনা জেলার সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬

এমআরএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।