ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরখাস্তকৃত মেয়র মান্নানকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
বরখাস্তকৃত মেয়র মান্নানকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ

সুনির্দিষ্ট মামলা ছাড়া গাজীপুর সিটি কর্পোরেশনের বরখাস্তকৃত মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নানকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ঢাকা: সুনির্দিষ্ট মামলা ছাড়া গাজীপুর সিটি কর্পোরেশনের বরখাস্তকৃত মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নানকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে আদালতের নির্দেশনা ছাড়া তাকে কারাফটক থেকে গ্রেফতার না করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (২৯ নভেম্বর) এ নির্দেশ দেন।

মান্নানের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, আবু হানিফ ও মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

গত ১৫ এপ্রিল মান্নানকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেই থেকে তিনি কারাগারে। মান্নানকে এক মামলায় হাইকোর্ট জামিন দিলে তাকে আরেক মামলায় গ্রেফতার দেখাচ্ছিল পুলিশ। সর্বশেষ সিটি কর্পোরেশনের ত্রাণ ও দরিদ্র তহবিলের টাকা ব্যয়ে দুর্নীতির অভিযোগে গত ১৩ জুন দুদক জয়দেবপুর থানায় করা মামলায় ১৯ জুন মেয়র মান্নানকে গ্রেফতার দেখানো হয়। এ মামলায় গত ১৭ আগস্ট হাইকোর্ট এম এ মান্নানকে জামিন দেন।

এ জামিন স্থগিত করতে রাষ্ট্রপক্ষের করা আবেদন গত ২৪ নভেম্বর খারিজ করেন আপিল বিভাগ। এরপর ২৫ নভেম্বর নতুন মামলায় মান্নানকে গ্রেফতার দেখানো হয়।

এ অবস্থায় তাকে নতুন করে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশনা চেয়ে আবেদন করেন। এ আবেদনের ওপর শুনানি শেষে মঙ্গলবার আদেশ দেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।