ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রনির ৩ মামলা হাইকোর্টে স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
রনির ৩ মামলা  হাইকোর্টে স্থগিত

মানহানির অভিযোগে করা আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির বিরুদ্ধে করা তিন মামলার কার্যক্রম   ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

ঢাকা: মানহানির অভিযোগে করা আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির বিরুদ্ধে করা তিন মামলার কার্যক্রম   ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

 

এক রিটের শুনানি নিয়ে রোববার (০৪ ডিসেম্বর) বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশসহ রুল দেন।

আদালতে রনির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল জেসমিন সুলতানা শামসাদ।

পরে রুহুল কুদ্দুস বলেন, অন্তর্বর্তীকালীন আদেশহ আদালত রুল জারি করেন। রুলে একই অভিযোগে পৃথক ৩ মামলা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়েছেন হাইকোর্ট।
চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর  দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘সুন্দরী সুজনা, দুই বৃদ্ধ এবং এক উকিল’ শিরোনামে  গোলাম মাওলা রনির একটি  উপ-সম্পাদকীয় কলাম প্রকাশিত হয়।

রনির লেখায় আইনজীবীদেরকে কটূক্তি করার  অভিযোগে ঢাকা, সিলেট ও রাজশাহীতে তার বিরুদ্ধে তিনটি মামলা করেন  আইনজীবীরা।
এ তিন মামলায় গত ২৫ অক্টোবর হাইকোর্ট থেকে জামিন পান রনি।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
ইএস/ এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।