ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

আইন ও আদালত

সাংবাদিক শাকিলের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার চেয়ে রিট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
সাংবাদিক শাকিলের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার চেয়ে রিট

যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক শাকিল হাসানকে রাজধানীর পুরান ঢাকায় পুড়িয়ে হত্যা চেষ্টার মামলার আসামিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারের নির্দেশনা চেয়ে  হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

ঢাকা: যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক শাকিল হাসানকে রাজধানীর পুরান ঢাকায় পুড়িয়ে হত্যা চেষ্টার মামলার আসামিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারের নির্দেশনা চেয়ে  হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

 

এছাড়াও আবেদনে আসামিদের গ্রেফতারে ব্যর্থতা কেন বেআইনি হবে না- সে মর্মে রুল জারির আরজি জানানো হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় শাকিল হাসানের পক্ষে এ রিট আবেদন দায়ের করেন আইনজীবী মনজিল মোরসেদ।

আবেদনে স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শক, ডিএমপি কমিশনার, চকবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মুরাদুল ইসলামকে বিবাদী করা হয়েছে।

বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চে এ রিট আবেদনের শুনানি হতে পারে বলে জানিয়েছেন মনজিল মোরসেদ।
 
গত ০৬ নভেম্বর পুরান ঢাকায় অবৈধ পলিথিন তৈরির কারখানা নিয়ে প্রতিবেদন করতে গিয়ে যমুনা টেলিভিশনের সাংবাদিক শাকিল হাসান ও ক্যামেরাপারসন শাহীন আলম হামলায় আহত হন। এ ঘটনায় দুই ব্যক্তির নাম উল্লেখ করে ১২-১৪ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা করা হয়।
 
পরে পুলিশ দুই শ্রমিককে গ্রেফতার করলেও মালিকদের গ্রেফতার করতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa