ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে হেরোইন বহনের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৭
নাটোরে হেরোইন বহনের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

নাটোর: হেরোইন বহনের দায়ে নাটোরে রবিউল ইসলাম (৩৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রেজাউল করিম এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত রবিউল রাজশাহীর গোদাগাড়ি উপজেলার দিয়ার মানিক চর গ্রামের মৃত নাইমুল ইসলামের ছেলে।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ২০১৪ সালের ১ জুন চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী রপা পরিবহনের একটি যাত্রিবাহী বাসে করে ঢাকা যাচ্ছিলেন রবিউল। বাসটি নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের কাছিকাটা টোলপ্লাজা এলাকায় পৌঁছালে রাত পৌনে ৩টার দিকে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল তল্লাশি চালায়। এসময় রবিউলের বাম পায়ের সেন্ডেলের ভেতরে বিশেষ কায়দায় রাখা অবস্থায় ৭০ গ্রাম হেরোইনসহ তাকে আটক করে ডিবি।

এ ঘটনায় ডিবির উপ পরিদর্শক (এসআই) সুব্রত কুমার মাহাত বাদী হয়ে পরের দিন (২ জুন) সকালে গুরুদাসপুর থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। পরে মামলাটি নিজেই তদন্ত করে আদালতে চূড়ান্ত চার্জশিট দাখিল করেন।

পিপি আরও জানান, ওই মামলাটির সাক্ষ্য প্রমাণ শেষে বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রবিউলকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে পিপি সিরাজুল ইসলাম এবং আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শরিফুল হক মুক্তা।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।