ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

পিরোজপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
পিরোজপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

পিরোজপুর: পিরোজপুরে রুনা লায়লা (২২) নামে এক নারীকে হত্যা দায়ে তার স্বামী মিকাইল শেখকে (৩৬) যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) বিকেলে পিরোজপুর জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৬ সালে পিরোজপুরের নাজিরপুর উপজেলার হোগলাবুনিয়া গ্রামের তোফাজ্জেল শেখের ছেলে মিকাইল শেখের সঙ্গে পার্শ্ববর্তী জেলা বাগেরহাটের চিতলমারী উপজেলার শৈলদাহ গ্রামের হায়াত আলী হাজরার মেয়ে রুনা লায়লার বিয়ে হয়।

বিয়ের কয়েক বছর পর মিকাইল দ্বিতীয় বিয়ে করার জন্য রুনা লায়লার অনুমতি চান। কিন্তু রুনা লায়লা স্বামীকে দ্বিতীয় বিয়ে করার অনুমতি দেননি। এনিয়ে কলহের জের ধরে ২০১১ সালের ৪ সেপ্টেম্বর সকালে মিকাইল শেখ তার স্ত্রী রুনা লায়লাকে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করেন। পরে তার মুখে বিষ ঢেলে তিনি বিষপানে আত্মহত্যা করেছেন বলে প্রচার করেন। এ ঘটনায় প্রথমে স্থানীয় থানায় একটি অপমৃত্যু মামলা হয়। পরে মরদেহ ময়নাতদন্ত করলে তাকে পিটিয়ে হত্যা করার প্রমাণ পাওয়া যায়। এ ঘটনায় রুনা লায়লার বাবা বাদী হয়ে মিকাইল শেখকে প্রধান আসামি করে পিরোজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা করেন। ২০১২ সালের ১৭ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা নাজিরপুর থানার সেই সময়ের উপপরিদর্শক (এসআই) মতিউর রহমান মিকাইল শেখের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। মামলার ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দেন বিচারক।

রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর খান মো. আলাউদ্দিন আসামি পক্ষে ছিলেন আহসানুল কবির বাদল।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad