ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

নূর হোসেনকে আদালতে না আনায় সাক্ষ্যগ্রহণ ১ এপ্রিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
নূর হোসেনকে আদালতে না আনায় সাক্ষ্যগ্রহণ ১ এপ্রিল সাত খুনের মামলার শুনানিকালে বিচারিক আদালতে নূর হোসেন (ফাইল ফটো)

নারায়ণগঞ্জ: নিরাপত্তার কারণে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনকে নারায়ণগঞ্জের আদালতে হাজির করতে পারেনি পুলিশ। এ কারণে ৮টি মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়ে দিয়েছেন আদালত।

রোববার (১২ নভেম্বর) নারায়ণগঞ্জ অতিরিক্ত দ্বিতীয় জেলা ও দায়রা জজ কামরুন নাহারের আদালতে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। আদালত আসামির অনুপস্থিতির কারণে আগামী বছরের ০১ এপ্রিল সাক্ষ্যগ্রহণের দিন পুনর্নির্ধারণ করেছেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জেসমিন আহমেদ জানান, নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও চাঁদাবাজি আইনে সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা ৮টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। প্রত্যেকটি মামলার সাক্ষ্যগ্রহণ চলছে। রোববার কয়েকটি মামলার সাক্ষীরা আদালতে হাজির হলেও রাজধানীতে বিএনপির সমাবেশ হওয়ায় কেন্দ্রীয় কারাগার থেকে নিরাপত্তার কারণে নূর হোসেনকে আদালতে হাজির করা হয়নি।

আদালত আগামী বছরের ০১ এপ্রিল ৮টি মামলার সাক্ষীদের হাজির হতে ও নূর হোসেনকে আদালতে হাজির করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যা করে লাশ ডুবিয়ে দেওয়া হয় শীতলক্ষ্যা নদীতে। এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় দায়ের করা পৃথক দু’টি মামলার রায়ে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালত গত ১৬ জানুয়ারি নূর হোসেনসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন। ৩৫ আসামির বাকি নয় র্যাব সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন। হাইকোর্টে আপিলেও নূর হোসেনের মৃত্যুদণ্ড বহাল রয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।