ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

খালেদার গাড়ি বহরের পেছনে হামলায় বিএনপির ৭ জনের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
খালেদার গাড়ি বহরের পেছনে হামলায় বিএনপির ৭ জনের জামিন

ঢাকা: কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ঢাকায় ফেরার পথে ফেনীর মহিপালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে দু’টি বাসে হামলার ঘটনায় দলটির সাত নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৩ নভেম্বর) বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন।

আদালতে আসামিদের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

সঙ্গে ছিলেন ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী।

পরে সানজিদ সিদ্দিকী বলেন, গত ৩১ অক্টোবর কক্সবাজার থেকে ঢাকায় ফেরার পথে ফেনীর মহিপালে বিএনপির চেয়ারপারসনের গাড়ি বহরের পেছনে দু’টি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
 
পরদিন ১ নভেম্বর ফেনী মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩৫ থেকে ৪০ জনকে আসামি করে নাশকতার মামলা করে পুলিশ।

ওই মামলার আসামি ফেনী জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এম এ খালেক, ফেনী সদর উপজেলা বিএনপির উপদেষ্টা জসীম উদ্দিন, স্থানীয় ছাত্রদল কর্মী দুলাল, মামুন, ইমন, নাদিম ও জিকুকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।
 
বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।