ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ফরহাদ মজহার অপহরণের সত্যতা পায়নি পুলিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
ফরহাদ মজহার অপহরণের সত্যতা পায়নি পুলিশ ফরহাদ মজহার

ঢাকা: কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার অপহরণ ও চাঁদা দাবি অভিযোগের সত্যতা পায়নি পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। আদালতে দাখিল করা এ মামলার চূড়ান্ত প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে। 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়। তবে মোহাম্মদপুর থানার জিআরও মো. নিজাম উদ্দিন মঙ্গলবার (১৪ নভেম্বর) আদালতে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মাহবুবুল আলম তার তদন্তে ফরহাদ মজহার অপহণের কোনো সত্যতা না পাওয়ায় আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছেন।

তিনি আরও বলেন, মিথ্যা অভিযোগ দায়েরের জন্য ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারের বিরুদ্ধে দণ্ডবিধির ২১১ ও ১০৯ ধারায় প্রসিকিউশন মামলা দাখিলের তদন্ত কর্মকর্তা আদালতের অনুমতি চেয়েছেন। ৭ ডিসেম্বর মামলার ধার্য তারিখে চূড়ান্ত প্রতিবেদনটি আদালতে উপস্থাপন করা হবে।  

গত ৩ জুলাই সকালে ফরহাদ মজহার ঢাকার আদাবরের নিজ বাসা থেকে বের হলে অপহৃত হন বলে অভিযোগ করেন তার স্ত্রী ফরিদা আক্তার। এরপর তারা আনুষ্ঠানিকভাবে আদাবর থানায় একটি জিডি লিপিবদ্ধ করেন। এরপর বিষয়টি তদন্তে নামে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে ৪ জুলাই ঢাকা থেকে খুলনা যাওয়ার পথে যশোরের নোয়াপাড়া থেকে তাকে উদ্ধার করে র‌্যাব।

পরবর্তীতে জিডিটি মামলা হিসেবে গ্রহণ করা হয়। উদ্ধার ফরহাদ মজহার ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। জবানবন্দি শেষে ফরহাদ মজহার নিজ জিম্মায় বাসা যাওয়ার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এমআই/ এসএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।