ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুড়িগ্রামে আইসিটি মামলায় সাংবাদিকের জামিন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
কুড়িগ্রামে আইসিটি মামলায় সাংবাদিকের জামিন নামঞ্জুর

কুড়িগ্রাম: তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারার মামলায় গ্রেফতারকৃত কুড়িগ্রামের রৌমারী উপজেলার সাংবাদিক আনিছুর রহমান আনিসের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

জামিনের আবেদনের শুনানি শেষে মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুর ১২টায় কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ এ এইচ এম ইলিয়াস হোসাইনের আদালত তা নামঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এনামুল হক চৌধুরী এ জামিনের আবেদন জানান।

আসামিপক্ষের অপর আইনজীবী অ্যাডভোকেট আহসান হাবীব নীলু বাংলানিউজকে জানান, দৈনিক সংবাদের রৌমারী উপজেলা প্রতিনিধি আনিছুর রহমান কারাগারে আছেন। প্রধান আসামি সুমন মিয়াকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

তিনি জানান, উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচরহাট খোলাপাড়া এলাকার আব্দুল্যাহ মিয়ার ছেলে সুমন মিয়ার (২৪) ফেসবুক আইডি থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে একটি পোস্ট আসে। তাৎক্ষণিকভাবে ওই পোস্টটির স্ক্রিনশট নিয়ে সাংবাদিক আনিস ইউনিয়ন যুবলীগ নেতা শাহ কামালকে ব্যবস্থা নিতে বলেন এবং পেশাগত কাজের প্রয়োজনে ছবিটি সংগ্রহ করেন।

এরপর শাহ কামাল গত ০৮ সেপ্টেম্বর রৌমারী থানায় অভিযোগ দেন। অভিযোগে সুমন মিয়াকে একমাত্র আসামি করা হয়েছিলো। পরে পুলিশ সুমনের বিরুদ্ধে মামলা করতে সাংবাদিক আনিছুর রহমানকে চাপ দেয়। তিনি রাজি না হওয়ায় গত ৩১ অক্টোবর নতুন করে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের (সংশোধন/১৩) ৫৭ (২) ধারায় আনিসকে ২ নম্বর আসামি করা হয়। পরে ওই মামলায় তাকে গ্রেফতার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এফইএস/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।