ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আবারো ৩ দিনের রিমান্ডে ছাত্রলীগ নেতা রায়হান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
আবারো ৩ দিনের রিমান্ডে ছাত্রলীগ নেতা রায়হান

পাথরঘাটা (বরগুনা): তরুণীকে গণধর্ষণ ও হত্যার পর মরদেহ গুমের মামলায় গ্রেফতার বহিষ্কৃত পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হানের আবারো তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে পুলিশ পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করে পাঁচদিনের রিমান্ড চাইলে বিচারক মো. মঞ্জুরুল ইসলাম তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রোববার (১৯ নভেম্বর) প্রথম দফায় আদালতে তাকে হাজির করে পাঁচদিনের রিমান্ড চাইলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জিয়াউল হক বাংলানিউজকে বলেন, রায়হানকে দ্বিতীয় দফায় অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড চাইলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
 
১০ আগস্ট দুপুরে পাথরঘাটা কলেজের পেছনের পুকুর থেকে অজ্ঞাতপরিচয় ওই তরুণীর মরদেহ উদ্ধারের ঘটনায় ওইদিনই পাথরঘাটা থানায় হত্যা মামলাটি করা হয়।
 
তিনমাসের তদন্ত শেষে ডিবি পুলিশ প্রাথমিকভাবে চার ছাত্রলীগ নেতাসহ ৫ জনকে সন্দেহভাজন আসামি হিসেবে চিহ্নিত করে। ১১ নভেম্বর রাত থেকে ১২ নভেম্বর দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে  পাথরঘাটা কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি রুহি আনান দানিয়াল ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্ট, সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হান, উপজেলা ছাত্রলীগের সহ সম্পাদক মো. মাহমুদ এবং পাথরঘাটা কলেজের নৈশপ্রহরী মো. জাহাঙ্গীর হেসেনকে গ্রেফতার করা হয়। ইতোমধ্যেই উপজেলা ছাত্রলীগের সহ সম্পাদক মো. মাহমুদ ও কলেজের নৈশপ্রহরী জাহাঙ্গীর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে ঘটনার দায় স্বীকার করেছেন।

এর আগে গ্রেফতারকৃত পাঁচজনের মধ্যে রুহি আনান দানিয়াল ও সাদ্দাম হোসেন ছোট্টকে সোমবার (১৩ নভেম্বর) দুপুরে পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল ইসলামের আদালত প্রথম দফায় দু’দিনের রিমান্ডে পাঠান। পরে বুধবার (১৫ নভেম্বর) বিকেলে দ্বিতীয় দফায় সাতদিনের রিমান্ড চাওয়া হলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর তৃতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য শনিবার (১৮ নভেম্বর) বিকেলে ডিবি পুলিশ সাতদিনের রিমান্ডের আবেদন জানালে পাথরঘাটার সিনিয়র পাথরঘাটা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (অতিরিক্ত) মো. হাসিবুল হাসানের আদালত আগামী ২৩ নভেম্বর শুনানির জন্য দিন ধার্য করে তাদের কারাগারে পাঠিয়ে দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ২১ নভেম্বর ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।