ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
খুলনায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা মাহমুদুর রহমান (ফাইল ছবি)

খুলনা: খুলনায় দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে অ্যাডভোকেট নাজিয়া আহমেদ বর্ণা দণ্ডবিধির ১২৩(ক), ১২৪(ক), ৫০১, ৫০২, ৫০৫ ধারায় মহানগর হাকিমের আমলি আদালতে মামলাটি দাখিল করেন। বর্ণা খুলনা মহানগরীর ১৬ নম্বর ওয়ার্ডের যুব মহিলা লীগের সভাপতি।

আদালতের বিচারক মো. আমিরুল ইসলাম বাদীপক্ষের বক্তব্য শুনে মামলাটি আমলে নিয়ে খুলনা সদর থানার ওসিকে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। মামলায় আরও ছয়জন আইনজীবীকে স্বাক্ষী হিসেবে রাখা হয়েছে।

মামলার বাদীপক্ষে ফাইলিং আইনজীবী হলেন খুলনা জেলা বারের সভাপতি ও মহানগর যুবলীগের আহ্বায়ক সরদার আনিছুর রহমান পপলু।

মামলায় বলা হয়, গত ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত একটি অনুষ্ঠান হয়। ওই অনুষ্ঠানে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান তার বক্তৃতায় বাংলাদেশ, বঙ্গবন্ধু ও দেশের গণতন্ত্র নিয়ে কুরুচি ও মানহানিকর কথা বলেছেন। যা দেশের সব ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়েছে। তাছাড়া স্যোশাল মিডিয়ায় তার বক্তব্য দেখে ও শুনে বাদী অ্যাডভোকেট নাজিয়া আহমেদ বর্ণা এ মামলা করেন। মামলায় ঘটনার দিনের অনুষ্ঠানে উপস্থিত অজ্ঞাতপরিচয় ব্যক্তিদেরও আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
এমআর/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।