ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে মাহমুদুর রহমানের বিরুদ্ধে সমন জারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
বরিশালে মাহমুদুর রহমানের বিরুদ্ধে সমন জারি মাহমুদুর রহমান (ফাইল ছবি)

বরিশাল: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মানহানিকর বক্তব্য দেওয়ায় বরিশালে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বরিশাল আদালতের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন অভিযোগটি আমলে নিয়ে মাহমুদুর রহমানের বিরুদ্ধে সমন জারি করেছেন। মামলার পরবর্তী তারিখ আগামী ২৯ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে। 

রোববার (১৭ ডিসেম্বর) বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নালিশি অভিযোগ করেন বরিশাল জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার।  

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে এক মতবিনিময় সভায় মাহমুদুর রহমান তার বক্তৃতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিদ্রুপাত্মক বক্তব্য দেন।

 

বাদী পক্ষের আইনজীবী মজিবর রহমান ও অ্যাডভোকেট গোলাম মাসউদ বাবলু জানান, মাহমুদুর রহমানের ওই বক্তব্য মামলার বাদী গত ১৪ ডিসেম্বর ইউটিউবের মাধ্যমে দেখতে পান। এতে তিনি মর্মাহত ও ব্যথিত হওয়ায় ৪৯৯/ ৫০০/৫০১ ধারায় অভিযোগ এনে মামলা করেছেন।

বাংলাদেশ সময়:  ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এমএস/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।