ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

২২ পিস্তলের আসামির জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
২২ পিস্তলের আসামির জামিন স্থগিত

ঢাকা: চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বটতলাহাট এলাকার একটি ভাড়া বাড়ি থেকে ২২টি বিদেশি পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধারের ঘটনায় আসামি শাহ আলমকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার (১৮ ডিসেম্বর) অবকাশকালীন চেম্বার বিচারপতি মোহাম্মদ ইমান আলী হাইকোর্টের আদেশ চার সপ্তাহের জন্য স্থগিত করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহের হোসেন সাজু।

তিনি বলেন, ১৪ ডিসেম্বর হাইকোর্ট বিভাগ এ আসামিকে ছয় মাসের জামিন দেন। ওই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করলে সোমবার চার সপ্তাহের জন্য জামিনাদেশ স্থগিত করেন আদালত।  

২০১৬ সালের ২৪ অক্টোবর বিকেল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বটতলাহাট এলাকার একটি ভাড়া বাড়ি থেকে আমেরিকা এবং জাপানের তৈরি ২২টি বিদেশি পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ।

ওইদিন জেলা পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বাংলানিউজকে জানিয়েছিলেন, তিনদিন ধরে এ অস্ত্র ব্যবসায়ীদের নজরদারিতে রাখে পুলিশ। ২৩ অক্টোবর রাতে ২৯টি ছাগলের সঙ্গে উক্ত অস্ত্রের চালানটি জেলার বাইরে পাঠানোর চেষ্টা করা হয়। কিন্তু পুলিশের গতিবিধি টের পেয়ে এগুলো ফেরত নিয়ে আসা হয়। পরে শংকরবাটি এলাকার ওই বাড়িতে ছাগলসহ এসব অস্ত্র মজুদ করে অস্ত্র ব্যবসায়ীরা। দুপুরে পুলিশ তালা ভেঙে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করে।

পুলিশ সুপার আরো জানান, দেশব্যাপী নাশকতার উদ্দেশে একটি সংঘবদ্ধ চক্র ভারত থেকে জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের খাসেরহাট এলাকা দিয়ে এসব অস্ত্র এনে মজুদ করে। এ অস্ত্র চোরাচালানের হোতাদের দ্রুত গ্রেফতার করে জনসম্মুখে আনা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।