ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাংবাদিক হত্যা চেষ্টায় চার আসামির বিচার শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
সাংবাদিক হত্যা চেষ্টায় চার আসামির বিচার শুরু

ঢাকা: যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শাকিল হাসান এবং ক্যামেরাপারসন শাহীন আলমের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনে আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) ঢাকার মুখ্য মহানগর হাকিম শেখ হাফিজুর রহমানের আদালত এ আদেশ দেন বলে জানিয়েছেন সাংবাদিক শাকিল হাসান। ১৪ ফেব্রুয়ারি এ মামলায় সাক্ষ্যগ্রহণ শুরুর নির্দেশও দিয়েছেন আদালত।

২০১৬ সালে ৬ নভেম্বর রাজধানীর চকবাজারে অবৈধ পলিথিন নিয়ে প্রতিবেদন তৈরির জন্য গেলে যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শাকিল হাসান এবং ক্যামেরাপারসন শাহীন আলমের ওপর হামলা করে আসামিরা।

এ মামলায় এজাহারভুক্ত আসামি ছয় জন। এর মধ্যে রহিম, জব্বার, জাকির ও হাবিবুরের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন আদালত। তবে অপর দুই আসামি জাহাঙ্গির এবং ইলিয়াসকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

বাদীপক্ষের আইনজীবী একলাছ উদ্দিন ভুইয়া জানান, ঘটনার ফুটেজ, ছবি এবং আলামতে আসামিদের বিরুদ্ধে আনা হত্যার চেষ্টা, মারধর, ভাঙচুরের প্রমাণ পাওয়া যায়। আদালতে বাদী এবং বিবাদীরা উপস্থিত ছিলেন। যদিও সব আসামিই এখন জামিনে আছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।