ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রিম কোর্ট বার নির্বাচন ২১ ও ২২ মার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, মার্চ ৫, ২০১৮
সুপ্রিম কোর্ট বার নির্বাচন ২১ ও ২২ মার্চ

ঢাকা: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০১৮-২০১৯ সেশনের নির্বাচন আগামী ২১ ও ২২ মার্চ (বুধ ও বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে। সোমবার (০৫ মার্চ) সংশ্লিষ্ট সূত্র এ তথ্য জানিয়েছে।

নির্বাচনে প্রতিদ্বন্ধিতার জন্য ইতোমধ্যে প্রার্থী চূড়ান্ত করেছে সরকার সমর্থকদের সাদা প্যানেল। তবে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল তথা নীল প্যানেলের প্রার্থী সোমবারই চূড়ান্ত হতে পারে বলে জানা গেছে।


 
এ বিষয়ে জানতে চাইলে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্টের সাধারণ সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল বলেন, সোমবার রাতেই নীল প্যানেলের প্রার্থী চূড়ান্ত করা হবে।  

আরও পড়ুন>>
** 
সুপ্রিম কোর্ট বারে সরকার সমর্থকদের প্যানেল চূড়ান্ত
 
সুপ্রিম কোর্ট সূত্র জানায়, ১ থেকে ১১ মার্চ পর্যন্ত মনোনয়ন সংগ্রহ দাখিল এবং ১৪ মার্চ মনোনয়ন প্রত্যাহারের তারিখ ধার্য করা রয়েছে। ২১ ও ২২ মার্চ দুই দিনব্যাপী ভোটগ্রহণ করা হবে। এবারের নির্বাচনে মোট ভোটার হচ্ছে ৬ হাজার ২১২ জন।
 
কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশ নিতে রোববার (৪ মার্চ) রাতে বার কাউন্সিল ভবনে এক সভায় এ প্যানেল চূড়ান্ত করেছে সাদা প্যানেল।
   
এতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুনকে সভাপতিপদে এবং শেখ মোহাম্মদ মোরশেদকে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে।   
 
সভাপতি-সম্পাদক ছাড়া বাকি পদগুলোর মনোনীতরা হলেন- সহ সভাপতি আলালউদ্দীন ও ড. মোহাম্মদ শামসুর রহমান, ট্রেজারার ড. মোহাম্মদ ইকবাল করিম, সহ সম্পাদক মোহাম্মদ আবদুররাজ্জাক ও ইয়াদিয়া জামান, সদস্য ব্যারিস্টার আশরাফুল হাদী, হুমায়ুন কবির, চঞ্চল কুমার বিশ্বাস, শাহানা পারভীন, রুহুল আমিন তুহিন, শেখ মোহাম্মদ মাজু মিয়া, মোহাম্মদ মুজিবর রহমান সম্রাট।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৮
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।