ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

শফিক রেহমান-মাহমুদুর রহমানের বিরুদ্ধে চার্জশিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, মার্চ ৬, ২০১৮
শফিক রেহমান-মাহমুদুর রহমানের বিরুদ্ধে চার্জশিট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ এবং হত্যাচেষ্টার মামলায় বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমান ও আমার দেশ পত্রিকার সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

মামলার অপর তিন আসামি হলেন, যুক্তরাষ্ট্র প্রবাসী জাসাস নেতা মোহাম্মদ উল্লাহ, রিজভী আহমেদ সিজার ও মিজানুর রহমান ভুইয়া। এ তিনজনকে চার্জশিটে পলাতক হিসেবে উল্লেখ করা হয়েছে।

আদালতের পল্টন থানার জিআর শাখার কর্মকর্তা জাহিদ মিয়া চার্জশিট দাখিলের বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন।

তিনি জানান, মঙ্গলবার (৬ মার্চ) চার্জশিটটি আমলে নেওয়ার বিষয়ে আদেশের জন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনসারির আদালতে তোলা হয়। দুপুরে এ প্রবিদেন লেখা পর্যন্ত ম্যাজিস্ট্রেট কোনো আদেশ দেননি।

এ মামলায় মাহমুদুর রহমান মঙ্গলবার আদালতে হাজিরা দিয়েছেন বলে জানিয়েছেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার পরিকল্পনার অভিযোগে ২০১৫ সালের ৪ আগস্ট পল্টন থানায় একটি জিডি করেন ডিবির পরিদর্শক ফজলুর রহমান। পরে জিডিটি মামলা হিসেবে রুজু করা হয়।  

মামলার নথি পর্যালোচনায় দেখা যায়, জাসাসের সহ-সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ উল্লাহ মামুন, দেশ ও দেশের বাইরের ষড়যন্ত্রকারীদের সহায়তায় জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়।  

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৮
এমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।