ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

শফিক-মাহমুদুরসহ ৫ জনের বিরুদ্ধে পরোয়ানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, মার্চ ৬, ২০১৮
শফিক-মাহমুদুরসহ ৫ জনের বিরুদ্ধে পরোয়ানা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ এবং হত্যাচেষ্টার মামলায় বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমান ও আমার দেশ পত্রিকার সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (৬ মার্চ) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনসারি মামলার চার্জশিট আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন।  

এ মামলায় মাহমুদুর রহমান জামিনে থেকে আদালতে হাজির ছিলেন।

 

শফিক রেহমান চার্জশিট আমলে না নেওয়া পর্যন্ত জামিনে ছিলেন। চার্জশিট দাখিলের পরে নতুন করে জামিন না নেওয়ায় তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হয়।  

মামলার অপর তিন আসামি যুক্তরাষ্ট্র প্রবাসী জাসাস নেতা মোহাম্মদ উল্লাহ, রিজভী আহমেদ সিজার ও মিজানুর রহমান ভুইয়া মামলার প্রথম থেকেই পলাতক।  

আগামী ৫ এপ্রিল গ্রেফতারি পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়েছে।  

সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার পরিকল্পনার অভিযোগে ২০১৫ সালের ৪ আগস্ট পল্টন থানায় জিডি করেন ডিবির পরিদর্শক ফজলুর রহমান। পরে জিডিটি মামলা হিসেবে রুজু করা হয়।  

মামলার নথি পর্যালোচনায় দেখা যায়, জাসাসের সহ-সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ উল্লাহ মামুন, দেশ ও দেশের বাইরের ষড়যন্ত্রকারীদের সহায়তায় জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়।

**শফিক রেহমান-মাহমুদুর রহমানের বিরুদ্ধে চার্জশিট

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৮
এমআই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।