ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

হলি আর্টিজান মামলায় হাদিসুর ফের রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৮
হলি আর্টিজান মামলায় হাদিসুর ফের রিমান্ডে সিএমএম কোর্ট

ঢাকা: গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা ঘটনার সন্ত্রাস বিরোধী আইনের মামলায় নব্য জেএমবি’র শীর্ষ নেতা হাদিসুর রহমান সাগরের ফের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (৩০ মার্চ) মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড টান্সন্যাশনাল ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির আটদিনের রিমান্ড শেষে আসামিকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ফের ৭ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী কামরুল ইসলাম আসামির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সাগরের পক্ষে কোন আইনজীবী ছিল না।

২২ মার্চ হাদিসুরের আটদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন অপর এক আদালত। গত ২১ মার্চ গভীর রাতে বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার কিচক এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

গ্রেফতারের পর পুলিশ জানায়, সাগর হলি আর্টিজান মামলার অন্যতম সন্দেহভাজন আসামি। তিনি জেএমবি’র সদস্য ছিল। ২০১৪ অথবা ১৫ সালে তিনি নব্য জেএমবিতে যোগ দেয়। হলি আর্টিজান হামলায় অস্ত্রের যোগানদাতা ছিলেন তিনি।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

এর আগে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে পুলিশের উপর গ্রেনেড হামলা করে জঙ্গিরা। গ্রেনেড হামলায় ডিবি পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাউদ্দিন নিহত হন।

যৌথ বাহিনী অভিযান চালিয়ে সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করে। অভিযানে ৬ জঙ্গির সবাই নিহত হয়।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৮
এমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।