ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

লিমন হত্যাচেষ্টার মামলার রিভিশন আবেদন মঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
লিমন হত্যাচেষ্টার মামলার রিভিশন আবেদন মঞ্জুর

ঝালকাঠি: র‌্যাব-৮ এর ছয় সদস্যের বিরুদ্ধে ঝালকাঠির কলেজছাত্র লিমন হোসেনকে গুলি করে হত্যাচেষ্টা ও পঙ্গু করার অভিযোগে তার মায়ের দায়ের করা মামলার রিভিশন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১ এপ্রিল) ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়েরা জজ আদালতের বিচারক এস কে এম তোফায়েল হাসান রিভিশন আবেদনটি মঞ্জুর করেছেন বলে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী মো. আক্কাস সিকদার।

আক্কাস সিকদার বলেন, রিভিশনের এ রায়ের ফলে র‌্যাব সদস্যদের বিরুদ্ধে লিমনের মায়ের দায়ের করা মামলাটি চলবে।

ম্যাজিস্ট্রেট আদালত থেকে মামলাটির আদেশ হবে।

২০১১ সালের ২৩ মার্চ র‌্যাব লিমনকে গুলি করে হত্যাচেষ্টা ও পঙ্গু করে দেওয়ার অভিযোগে তার মা হেনোয়ারা বেগম ১০ এপ্রিল ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে র‌্যাবের বিরুদ্ধে মামলা করেন। পরে আদালতের নির্দেশে ওই বছরের ২৬ এপ্রিল রাজাপুর থানায় র‌্যাবের ডিএডি লুৎফর রহমানসহ ৬ র‌্যাব সদস্যের বিরুদ্ধে লিমনকে হত্যাচেষ্টা ও পঙ্গু করার মামলা লিপিবদ্ধ করা হয়।

২০১২ সালের ১৪ আগস্ট র‌্যাব সদস্যদের মামলা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন রাজাপুর থানা পুলিশ।

ওই বছরের ৩০ আগস্ট লিমনের মা হেনোয়ারা বেগম চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন করেন। ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি জেষ্ঠ্য বিচারিক হাকিম আদালত আবেদনটি খারিজ করে দেন । একই বছরের ১৮ মার্চ লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন দায়ের করেন। পরে সেটি জেলা ও দায়েরা জজ আদালত থেকে অতিরিক্ত জেলা ও দায়েরা জজ আদালতে বদলি করা হয় বলে জানান আইনজীবী মো. আক্কাস সিকদার।

২০১১ সালের ২৩ মার্চ বিকেলে ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে মাঠে গরু আনতে যান কলেজছাত্র লিমন হোসেন। এ সময় সেখানে র‌্যাবের অভিযানে গুলিবিদ্ধ হয়ে পা হারান তিনি।  

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।