ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

খালেদার জামিনের বিরুদ্ধে দুদকের আপিলের সারসংক্ষেপ দাখিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৮
খালেদার জামিনের বিরুদ্ধে দুদকের আপিলের সারসংক্ষেপ দাখিল

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিলের সারসংক্ষেপ দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
 

রোববার (০৮ এপ্রিল) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় সারসংক্ষেপ দাখিল করেছেন বলে জানিয়েছে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।
 
এ মামলায় হাইকোর্ট খালেদা জিয়াকে দেওয়া জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুদকের করা লিভ-টু গ্রহণ এবং খালেদার জামিন স্থগিত রেখে গত ১৯ মার্চ আপিল বিভাগ আদেশ দেন।

ওই আদেশে বলা হয়, রাষ্ট্রপক্ষ এবং দুদককে দুই সপ্তাহের মধ্যে আপিলের সারসংক্ষেপ জমা দিতে।  

একইসঙ্গে এ আপিল শুনানির জন্য তারিখ নির্ধারণ করে ৮ মে শুনানির জন্য দিন ঠিক করেন আপিল বিভাগ এবং এই আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত হাইকোর্টের আদেশটি (জামিন আদেশ) স্থগিত করেন।
 
গত ৮ ফেব্রুয়ারি এ মামলায় বিচারিক আদালত খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন। সেই থেকে তিনি কারাবন্দি। পরে রায়ের অনুলিপি পাওয়ার পর আপিল করেন খালেদা। সেই আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। পরবর্তীতে জামিন আবেদনের পর হাইকোর্ট ১২ মার্চ খালেদাকে চার মাসের জামিন দেন।
 
ওই জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষ আবেদনের পর আপিল বিভাগ জামিন স্থগিত করে লিভ-টু আপিল করতে বলেন। সে অনুসারে লিভ-টু আপিল দায়েরের আদালত তা মঞ্জুর করে সারসংক্ষেপ দিতে নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।