ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

শেয়ার কেলেঙ্কারি: আরো ৩ জনকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
শেয়ার কেলেঙ্কারি: আরো ৩ জনকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: ১৯৯৬ সালের আলোচিত শেয়ার কেলেঙ্কারির এক মামলায় বিচারিক আদালতে খালাসপ্রাপ্ত চট্টগ্রাম সিমেন্ট ক্লিংকার গ্রেইন্ডিং কোম্পানি লিমিটেডের তিনজনকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ তিনজন এবং কোম্পানির খালাসের রায় বাতিল চেয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) করা আবেদনের শুনানি নিয়ে সোমবার (০৯ এপ্রিল) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের বেঞ্চ এ আদেশ দেন।

তবে আত্মসমর্পণের পর তাদের জামিন বিবেচনা করতে বলেছেন হাইকোর্ট।

আদালতে বিএসইসির পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ এম মাসুম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. খুরশীদুল আলম।

পরে খুরশীদুল আলম বলেন, বিচারিক আদালতের খালাসের রায় বাতিল চেয়ে আবেদন করেছিলো বিএসইসি। আদালত খালাসপ্রাপ্তদের আত্মসমর্পণের নির্দেশ দিয়ে রুল জারি করেছেন। রুলে খালাসের ওই রায় কেন বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট। এছাড়া ওই মামলার নথিও তলব করা হয়েছে।

১৯৯৬ সালের শেয়ার কেলেঙ্কারির ঘটনায় করা মামলায় গত বছরের শুরুর দিকে পুঁজিবাজারের মামলার দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে গঠিত ট্রাইব্যুনালের বিচারক ওই কোম্পানি এবং কোম্পানির চেয়ারম্যান আবু তৈয়ব এবং দুই পরিচালক এ এস শহীদুল হক বুলবুল ও রাকিবুর রহমানকে খালাস দেন।

ওই রায় বাতিল চেয়ে বিএসইসি হাইকোর্টে আবেদন করে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৮
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।