ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

‘জালিয়াতে’র জামিন বাতিল করলেন হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
‘জালিয়াতে’র জামিন বাতিল করলেন হাইকোর্ট

ঢাকা: ৫৫০ গ্রাম হেরোইনকে জালিয়াতি করে ৪৮ গ্রাম দেখিয়ে জামিন পাওয়া আসামির জামিন বাতিল করেছেন হাইকোর্ট। একই সঙ্গে জালিয়াতির ঘটনা তদন্তে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন আদালত।

জালিয়াতির বিষয়টি আদালতের নজরে আসার পর  বৃহস্পতিবার (১২ এপ্রিল) এ আদেশ দেন বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ ।  

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আলী জিন্নাহ।

আসামিপক্ষে ছিলেন রিফাত জাহান।

সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আলী জিন্নাহ বলেন, আসামি আশরাফুল ইসলাম ৫৫০ গ্রাম হেরোইনকে ৪৮ গ্রাম দেখিয়ে গত ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টের এই বেঞ্চ থেকে জামিন পান। বিষয়টি আদালতের নজরে আনার পর তার জামিনের বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন আদালত। এতে তার জামিন বাতিল হয়ে যায়।  

একই সঙ্গে জালিয়াতির ঘটনা তদন্তে সিআইডিকে নির্দেশ দিয়েছেন আদালত।

২০১৬ সালে রাজশাহীর গোদাগাড়ী থানায় আশরাফুল ইসলাম বাবুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে পুলিশ। এজাহারে উল্লেখ করা হয়, ৫৫০ গ্রাম হেরোইনসহ তিনি নিজ বাড়ি থেকে পুলিশের হাতে গ্রেফতার হন। এই মামলায় একই বছরের ২৯ নভেম্বর পুলিশ অভিযোগপত্র জমা দেয়।  

মামলাটি বর্তমানে রাজশাহীর বিশেষ ও দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতারের আদালতে বিচারাধীন।

এই মামলায় বিচারপতি গত ২৫ ফেব্রুয়ারি অন্তর্বর্তীকালীন জামিন নেন এই আসমি। জামিনের কাগজপত্র বিচারিক আদালতে গেলে তা যাচাই-বাছাইয়ে বিষয়টি ধরা পড়ে।  

বিচারিক আদালত গত ১৯ মার্চ এ বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের মাধ্যমে আদালতকে অবহিত করার পর এ আদেশ আসে।  

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
ইএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।