ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, জুন ৪, ২০১৮
হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন 

কুষ্টিয়া: কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা শাহরুখ খান পিয়াস হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসময় তাদের অর্থদণ্ডের আদেশও দেওয়া হয়েছে। 

সোমবার (০৪ জুন) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক অরুপ কুমার গোস্বামী এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়া সদর উপজেলার মোল্লাতেঘরিয়া গ্রামের মৃত কাশেম আলীর ছেলে টুটুল হোসেন (২৫), লাহিনী ক্যানাল পাড়া এলাকার আব্দুল হামিদের ছেলে আশরাফুল ইসলাম (৩০) ও জুগিয়া কদমতলা এলাকার মুনতাজ প্রামাণিকের ছেলে মোশারফ হোসেন (৩০)।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি টুটুলকে ২০ হাজার টাকা ও বাকি দুইজনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।  এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

পিয়াস কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগের বিলুপ্ত ঘোষণা কমিটির সাবেক সহ-সভাপতি ও হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।  

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ২০১৫ সালের ১০ জুলাই বিকেলে শহরের হরিশংকরপুর এলাকার নিজ বাড়ির সামনে ছাত্রলীগ নেতা শাহরুখ খান পিয়াসকে গুলি করে হত্যা করে টুটুল ও তার সহযোগীরা। ঘটনার দিন রাতে পিয়াসের বাবা আবুল কালাম আজাদ বাদী হয়ে কুষ্টিয়া সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক এ দণ্ড দেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, জুন ০৪, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।