ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

সাতক্ষীরায় যৌন হয়রানির দায়ে ২ যুবকের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জুন ৬, ২০১৮
সাতক্ষীরায় যৌন হয়রানির দায়ে ২ যুবকের কারাদণ্ড

সাতক্ষীরা: সাতক্ষীরায় ক‌লেজছাত্রীকে হয়রা‌নির দা‌য়ে দুই যুবক‌কে চার বছ‌র করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের ৫০ হাজার টাকা করে জ‌রিমানা, অনাদা‌য়ে আরো ছয় মা‌স করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৬ জুন) দুপু‌রে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনা‌লের বিচারক হোস‌নে আরা আক্তার এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হ‌লেন সাতক্ষীরা সদর উপ‌জেলার মাগুরা কর্মকার পাড়ার দিলীপ কর্মকা‌রের ছে‌লে স‌ঞ্জিত কর্মকার ও হ‌রেন্দ্রনাথ কর্মকা‌রের ছে‌লে দিপু কর্মকার।

 

মামলার বিবর‌ণে জানা যায়, ডে নাইট কলেজের এক ছাত্রীকে প্রায়ই উত্ত্যক্ত কর‌তেন সঞ্জিত ও দিপু। ২০১১ সা‌লের ৮ ফেব্রুয়া‌রি বেলা ১১টায় তারা ডে নাইট ক‌লেজের ৩০৩ নম্বর ক‌ক্ষের সাম‌নে মেয়েটি‌কে একা পে‌য়ে যৌন হয়রা‌নি ক‌রেন। প‌রে তার চাচা‌তো বোন তা‌কে উদ্ধার ক‌রে বা‌ড়ি নি‌য়ে যান এবং ওই দিনই নির্যা‌তিত ক‌লেজছাত্রী বাদি হ‌য়ে তাদের বিরুদ্ধে মামলা দা‌য়ের ক‌রেন। এ মামলায় সাক্ষ্যগ্রহণ ও ন‌থি পর্যা‌লোচনা করে অ‌ভি‌যোগের সত্যতা পাওয়ায় বুধবার এ রায় দেন আদালত।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনা‌লের বি‌শেষ পি‌পি অ্যাড‌ভো‌কেট জহুরুল হায়দার বাবু জানান, রায় ঘোষণার সময় আসামিদের  মধ্যে সঞ্জিত আদালতে উপস্থিত ছিলেন। তবে দিপু পলাতক।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জুন ০৬, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।