ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

চৌদ্দগ্রামে হত্যা মামলায় খালেদার জামিন শুনানি ৩ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
চৌদ্দগ্রামে হত্যা মামলায় খালেদার জামিন শুনানি ৩ অক্টোবর

কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আটজন হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়ে ৩ অক্টোবর ধার্য করেছেন আদালত। রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে।

রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুরে হত্যা মামলাটির শুনানি শেষে কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ নম্বর আমলি আদালতের ভারপ্রাপ্ত বিচারক মুহাম্মদ জালাল উদ্দিন পরবর্তী শুনানির জন্য আগামী ৩ অক্টোবর দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু বলেন, রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে মামলাটির শুনানি বার বার পিছিয়ে যাচ্ছে।

মামলার শুনানির তারিখ পেছানোর কারণ আদেশে লিপিবদ্ধ করার জন্য আদালতের কাছে প্রার্থনা করা হয়েছে।  

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন।  

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান বাদী হয়ে ৫৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫/২০ জনের বিরুদ্ধে মামলা করেন। এ ঘটনায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয় নেতার বিরুদ্ধে হত্যা ও নাশকতার পৃথক দুই মামলা করেন।  

এ ঘটনায় ২০১৭ সালের ২ মার্চ মামলা তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহীম দীর্ঘ তদন্ত শেষে ৭৮ জনকে দোষী সাবস্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।