ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

টাঙ্গাইলে শিশু হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
টাঙ্গাইলে শিশু হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

টাঙ্গাইল: টাঙ্গাইলে জুয়েল (৬) নামে একটি শিশুকে হত্যার দায়ে আব্দুর রহিম (৩৭) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

আসামির উপস্থিতিতে মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে টাঙ্গাইল জেলা ও দায়রা জজ মো. শওকত আলী চৌধুরী এ রায় দেন।

আব্দুর রহিম টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়নের বিল মাগুরআটা গ্রামের মো. হাফিজ উদ্দিনের ছেলে।



টাঙ্গাইল আদালতের পাবলিক প্রসিকিউটর এস আকবর খান জানান, ২০১৬ সালের ১৮ নভেম্বর রাতে বিল মাগুরআটা গ্রামের শহিদুর রহমানের ছেলে জুয়েল (৬) ওই গ্রামে আয়োজিত ওয়াজ মাহফিলে গিয়ে নিখোঁজ হয়। পরদিন সকালে পাশের পিচুরিয়া গ্রামের একটি ধান ক্ষেত থেকে জুয়েলের লাশ উদ্ধার করা হয়। এ ব্যাপারে নিহত জুয়েলের মা রোজিনা বেগম বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা ২০১৭ সালের ৪ জানুয়ারি আব্দুর রহিমকে গ্রেপ্তার করে। পরে আব্দুর রহিম শিশুটিকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। মামলার শুনানি ও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে মঙ্গলবার এ রায় দেন আদালত।  

বাদীপক্ষে মামলাটি পরিচালনা করেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক আইনজীবী আতাউর রহমান আজাদ।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।