ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রংপুর-৫ আসনে জামায়াত নেতার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৮
রংপুর-৫ আসনে জামায়াত নেতার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ

ঢাকা: রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামীর রংপুর জেলার নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র দ্রুত গ্রহণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (০৩ ডিসেম্বর) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

সঙ্গে ছিলেন ইমরান এ সিদ্দিকী ও শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান।

পরে আইনজীবী শিশির মনির বলেন, দ্রুত তার (গোলাম রব্বানী) মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়ে আদালত রুল জারি করেছেন। রুলে গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণ না করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন। দুই সপ্তাহের মধ্যে রংপুরের রিটার্নিং কর্মকর্তাকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে জামায়াতের এ নেতা গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, ‘গত ২৮ নভেম্বর বেলা ২টা ৫০ মিনিটে আইনজীবী বায়জিদ ওসমানি প্রয়োজনীয় সব কাগজপত্রসহ আমার পক্ষে মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কর্মকর্তার নির্ধারিত কার্যালয়ে যান। দীর্ঘ সময় অপেক্ষায় থাকার পরও তাকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে ঢুকতে দেওয়া হয়নি। এমনকি বিভিন্ন বিষয় নিয়ে তাকে হয়রানি করা হয়। শেষ পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণে অপারগতা জানান রিটার্নিং কর্মকর্তা। রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ না করায় এর প্রতিকার চেয়ে গত শনিবার নির্বাচন কমিশনে আবেদন করি। নির্বাচন কমিশন থেকে কোনো প্রতিকার না পেয়ে রোববার হাইকোর্টে রিট দায়ের করি। ’

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।