ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

লালমনিরহাটে আটক ৭৯ জনের মধ্যে ৩৭ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
লালমনিরহাটে আটক ৭৯ জনের মধ্যে ৩৭ জনের বিরুদ্ধে মামলা

লালমনিরহাট: লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতীবান্ধা) আসনের হাতীবান্ধা উপজেলায় ধানের শীষের উঠান বৈঠক থেকে আটক ৭৯ জনের মধ্যে ৩৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (২৬ ডিসেম্বর) সকালে হাতীবান্ধা থানার উপ পরিদর্শক (এসআই) নুর আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এর আগে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের উত্তর জাওরানী গ্রামে ধানের শীষের উঠান বৈঠক থেকে ৭৯ জনকে আটক করা হয়।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বাংলানিউজকে জানান, উপজেলা উত্তর জাওরানী গ্রামের আমিন মিয়ার বাড়িতে নাশকতা পরিকল্পনার বৈঠকে চলছে। বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জাওরানী ক্যাম্পের সদস্যদের দেওয়া এমন একটি খবরে থানা পুলিশ অভিযান চালিয়ে বৈঠক থেকে ৭৯ জনকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদ শেষে থানার উপ পরিদর্শক (এসআই) নুর আলম বাদী হয়ে ৩৭ জনের বিরুদ্ধে বেআইনি সমাবেশ ও সরকারি কাজে বাধা দানের অপরাধে মামলা দায়ের করেছে। মামলায় ৩২ জন বিএনপি ও জামায়াত শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। বাকি ৪২ জনকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানান তিনি।

লালমনিরহাট-১ (পাটগ্রাম হাতীবান্ধা) আসনের ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার হাসান রাজিব প্রধানের অভিযোগ, ধানের শীষের গণজোয়ার দেখে বিচলিত হয়ে পড়েছে আওয়ামী লীগ। তাই ভয় দেখানোর জন্য পুলিশ দিয়ে উঠান বৈঠক থেকে ধানের শীষের সমর্থকদের গ্রেফতার শুরু করেছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এ মিথ্যা মামলা প্রত্যহার ও গ্রেফতার বন্ধের দাবি জানান তিনি।

** লালমনিরহাট-১ আসনে ধানের শীষের উঠান বৈঠক থেকে আটক ৭৯ 

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa