ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আপিল বিভাগে দুই বেঞ্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৯
আপিল বিভাগে দুই বেঞ্চ

ঢাকা: সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারকার্য পরিচালনার জন্য দু’টি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সেই অনুসারে কার্যতালিকা প্রস্তুত করা হয়েছে।

বৃহস্পতিবার (০৩ জানুয়ারি) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান জানান, আপিল বিভাগে ৬ জানুয়ারি থেকে এক নং ও দুই নং কোর্ট এ (মোট ২টি) বিচারকার্য পরিচালিত হবে। সেই মোতাবেক কজলিস্ট প্রস্তুত করা হয়েছে।


 
সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি জিনাত আর ও বিচারপতি মো. নূরুজ্জামানের সমন্বয়ে এক নং কোর্টে এবং বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি আবু বকর সিদ্দিকী’র সমন্বয়ে ২ নং কোর্টে বিচারকার্য পরিচালিত হবে মর্মে প্রধান বিচারপতি সিদ্ধান্ত প্রদান করেছেন। তদনুযায়ী দৈনিক কার্যতালিকা প্রস্তত করা হয়েছে। ’
 
এতোদিন প্রধান বিচারপতির নেতৃত্বে সাত বিচারপতির বেঞ্চে এক নং কোর্টে বিচারকার্য পরিচালনা হতো।
 
নতুন চেম্বার জজ মনোনীত
আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে নিয়মিত চেম্বার জজ হিসেবে মনোনীত করেছেন প্রধান বিচারপতি।
 
বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের ওয়েব সাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিয়মিত চেম্বার জজ হিসেবে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে মনোনীত করেছেন।     
 
বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৯
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।