ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সাংবাদিক শিমুল হত্যা: মিরুর জামিন বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৯
সাংবাদিক শিমুল হত্যা: মিরুর জামিন বাতিল হাইকোর্ট/ফাইল ফটো

ঢাকা: দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি বরখাস্ত হওয়া মেয়র হালিমুল হক মিরুকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করে ছয় মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

রোববার (৬ জানুয়ারি) প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

 

মিরুর পক্ষে ছিলেন আইনজীবী এ এম আমিন উদ্দিন।  

পরে রুহুল কুদ্দুস কাজল বলেন, হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করে বিচারিক আদালতে চলা মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। যদি কোনো কারণে এই সময়ের মধ্যে নিষ্পত্তি না হয় তাহলে আসামিপক্ষ জামিন আবেদন করতে পারবে।

গত ৪ নভেম্বর হাইকোর্ট মিরুকে জামিন দেন। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন। ওই আবেদনের পর আপিল বিভাগ ১২ নভেম্বর হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন।

একইসঙ্গে দুই সপ্তাহের মধ্যে লিভ টু আপিল করতে বলেন আপিল বিভাগ।  

রোববার লিভ টু আপিলের শুনানি শেষে আপিল বিভাগ এ আদেশ দেন।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে মেয়র মিরুর দুই ভাইয়ের সঙ্গে আওয়ামী লীগের আরেক গ্রুপের সংঘর্ষ হয়। এ ঘটনার খবর সংগ্রহ ও ছবি তুলতে গিয়ে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। পরদিন বগুড়া থেকে ঢাকায় আনার পথে মারা যান তিনি। এ ঘটনায় শিমুলের স্ত্রী বাদী হয়ে মেয়র মিরু ও তার সহোদর মিন্টু এবং উপজেলা আওয়ামী লীগ নেতা নাছিরসহ জ্ঞাত ১৮ এবং অজ্ঞাত আরও প্রায় ২২ জনসহ ৪০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৯
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।