ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

আইন ও আদালত

সকল আইন কর্মকর্তাকে পদত্যাগ করতে বলা হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
সকল আইন কর্মকর্তাকে পদত্যাগ করতে বলা হবে কথা বলছেন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। ছবি: শাকিল আহমেদ/ বাংলানিউজ

ঢাকা: অল্প কিছুদিনের মধ্যে সকল আইন কর্মকর্তাকে (অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল থেকে শুরু করে সহকারী অ্যাটর্নি জেনারেল, পিপি, এপিপি, জিপি, এজিপি) পদত্যাগ করতে বলা হবে। এরপর যারা যোগ্য ও ত্যাগী তাদের নিয়োগ দেওয়া হবে। হাইব্রিডদের বাদ দেওয়া হবে।

রোববার (১৩ জানুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন। দেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। বিচারহীনতার সংস্কৃতি দূর করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠায় আমরা থাকবো দৃঢ় ও অবিচল। আমরা খামোশ রাজনীতি চাই না। আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সুপ্রতিষ্ঠিত গণতন্ত্র।

তিনি আরও বলেন, ১৯৭৫ এর পর দীর্ঘ ২১ বছর দেশে গণতন্ত্র ছিলো না। শেখ হাসিনার হাতকে আমাদের শক্তিশালী করতে হবে। এর প্রথম পদক্ষেপ হবে দেশের সকল বারে জয়লাভ করা।

পরিষদের আহ্বায়ক ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন এর সভাপতিত্বে অনুষ্ঠানে রেলপথ বিষয়ক মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন পরিষদের সদস্য সচিব ও সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
ইএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa