ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

জুলহাজ-তনয় হত্যা: এক আসামি ফের ৩ দিনের রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
জুলহাজ-তনয় হত্যা: এক আসামি ফের ৩ দিনের রিমান্ডে নিহত জুলহাজ ও তনয়

ঢাকা: রাজধানীর কলাবাগানে নাট্যকর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয় হত্যা মামলায় এক আসামির ফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২০ জানুয়ারি) মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম তিন দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে মামলার তদন্ত স্বার্থে ফের ১০ দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ দিদার হোসেন তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার (১৬ জানুয়ারি) মামলার তদন্তকারী কর্মকর্তা ১০ দিনের রিমান্ড আবেদন করলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।



মঙ্গলবার ১৫ জানুয়ারি দিনগত রাতে আসাদুল্লাহ ওরফে ফয়জুল ফয়সালকে গাজীপুরের টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করে পুলিশের সিটিটিসি টিম।

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে ঢুকে ইউএসএইড কর্মকর্তা এবং সমকামী অধিকারকর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা  করেন। সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র আইনে অপর একটি মামলাটি দায়ের করেন।  

বর্তমানে মামলাটি তদন্ত করছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী ও অস্ত্র মামলার তদন্ত করছে ডিবির পরিদর্শক নুরুল আফসার।

নিহত জুলহাজ বাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনার প্রটোকল কর্মকর্তা ছিলেন ও লোক নাট্যদলের শিশু সংগঠন নিহত তনয় পিপলস থিয়েটারে জড়িত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
এমএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।