ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজৈরের বেসরকারি ক্লিনিকে অভিযান, ভুয়া চিকিৎসকসহ আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
রাজৈরের বেসরকারি ক্লিনিকে অভিযান, ভুয়া চিকিৎসকসহ আটক ৩ দণ্ডপ্রাপ্তদের দু'জন। ছবি-বাংলানিউজ

মাদারীপুর: মাদারীপুর জেলার রাজৈর উপজেলার টেকেরহাটের বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালিয়ে ভুয়া দন্ত চিকিৎসকসহ তিনজনকে আটক করে কারা ও অর্থদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৩ জানুয়ারি) বিকেলে ভ্রাম্যমাণ আদালত, সিভিল সার্জন ও মাদারীপুর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ এর একটি দলের যৌথ অভিযানে এ দণ্ড দেওয়া হয়।

র‌্যাব অফিস সূত্রে জানা গেছে, বিকেলে রাজৈর উপজেলার টেকেরহাট এলাকার সিটি হাসপাতাল, ইউএস মডেল হাসপাতাল এবং রোকেয়া প্রাইভেট হাসপাতাল অ্যান্ড মলি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়।

এ সময় অনুমোদন বিহীনভাবে প্রাইভেট হাসপাতাল পরিচালনা, অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা প্রদান ও অব্যবস্থাপনার কারণে উক্ত হাসপাতালের মালিকদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে ইউএস মডেল হাসপাতালের মালিক সত্ত্বাধিকারী সৈয়দ মো. জুয়েলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চিকিৎসা দেওয়া এবং প্রাইভেট হাসপাতাল পরিচালনার লাইসেন্স না থাকার অপরাধে সিটি হাসপাতালের সত্ত্বাধিকারী মো. রফিকুল ইসলামকে (৪০) তিন মাসের  কারাদণ্ড এবং রোকেয়া প্রাইভেট হাসপাতাল অ্যান্ড মলি ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. মনিরুজ্জামান মিয়াকে (৫০) ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিহা তানজিন।

এছাড়া বাকচী ডেন্টাল হলে অভিযান চালিয়ে এর মালিক ভুয়া চিকিৎসক সুবীর বাকচীকে আটক করে র‌্যাব। এসময় তার চেম্বার থেকে প্রেসক্রিপশন, দন্ত চিকিৎসার কাজে ব্যবহৃত চিকিৎসা সরঞ্জাম জব্দ করা হয়। ভ্রাম্যমান আদালত তাকে এক মাসের কারাদণ্ড দেন।

এসময় মাদারীপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন, মাদারীপুর সিভিল সার্জনের প্রতিনিধি ডা. মো. এসএম খলিলুজ্জামান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।